বিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখ ৫১ হাজার ছাড়াল

বিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখ ৫১ হাজার ছাড়াল

 

বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৮ কোটি ৭৭ লাখ ৩২ হাজার ৪৫৬ জন এবং মারা গেছে ৪০ লাখ ৫১ হাজার ২০৩ জন। বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৭ কোটি ১৬ লাখ ৭১ হাজার ২১৮ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ১৯ লাখ ৯৯ হাজার ৪৬৭ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৭৮ হাজার ২৯২ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪৭ লাখ ৩২ হাজার ৭৫৩ জন এবং মারা গেছে ছয় লাখ ২২ হাজার ৮৪৫ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক, ব্রিটেন, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইতালি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি আট লাখ ৭৩ হাজার ৯০৭ জন এবং মারা গেছে চার লাখ আট হাজার ৭৯২ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৯০ লাখ ৮৯ হাজার ৯৪০ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৩৩ হাজার ৫৪৬ জন

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত