ব্রেকিং নিউজ ::
শিবপুরে শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু স্মৃতিচারণ ও দোয়া মাহফিল শিবপুরে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে যুবলীগের প্রস্তুতি সভা শিবপুরে ব্যবসায়ীকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দেওয়ায় এলাকাবাসীর প্রতিবাদ সভা শিবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গমাতার  ৯২তম জন্মবার্ষিকী পালন জৈন্তাপুরে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে পিতা ও শিশু কন্যার মৃত্যু,আহত ৩ শিবপুরে পুটিয়া ইউনিয়ন আওয়ামী কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত শিবপুরে হরিহরদী হাই স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে এমপি মোহনকে সংবর্ধনা শিবপুরে বিএনপির সাবেক মহাসচিব মান্নান ভূঁইয়ার ১২তম মৃত্যু বার্ষিকী পালন বৃক্ষরোপনে জাতীয় পুরস্কার পেল কাজী মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয় মহাত্মা গান্ধী গোল্ডেন অ্যাওয়ার্ড পেলেন আলহাজ্ব মাহফুজুল হক টিপু
করোনায় সারা দেশে আরও ২১০ মৃত্যু,আক্রান্ত ১২ হাজার ৩৮৩ জন

করোনায় সারা দেশে আরও ২১০ মৃত্যু,আক্রান্ত ১২ হাজার ৩৮৩ জন

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২১০ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয় বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে পুরুষ ১৩১ জন এবং নারী ৭৯ জন। সবমিলিয়ে মৃত্যু পৌঁছেছে ১৭ হাজার ৫২ জনে।

এই সময়ের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৩৮৩ জনের শরীরে। এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ১০ লাখ ৫৯ হাজার ৫৩৮ জন। এর আগের ২৪ ঘণ্টায় রোগী শনাক্ত হয়েছিল ১২ হাজার ১৯৮ জন। ওই সময় মৃত্যু হয়েছিল ২০৩ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মোট ৪২ হাজার ৪৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। রোগী শনাক্তের হার ২৯ দশমিক ১৪ শতাংশ। করোনা আক্রান্ত রোগীদের মধ্যে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ২৪৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ৯৭ হাজার ৪১২ জন।

ঢাকা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৬৯ জনের মৃত্যু হয়েছে করোনায়। খুলনা বিভাগে মৃত্যু হয়েছে ৪৬ জনের। চট্টগ্রাম বিভাগে মৃত্যু হয়েছে ৩৯ জনের, রাজশাহীতে ১৫ জন এবং রংপুর বিভাগে ১৪ জনের।গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হওয়ার তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এরপর ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য জানানো হয়।

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে গত বছর থেকে এ পর্যন্ত কয়েক দফা লকডাউন ঘোষণা করেছে সরকার। সর্বশেষ পহেলা জুলাই থেকে চলছে কঠোর লকডাউন। তবে আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র এবার বিধিনিষেধ শিথিল করা হয়েছে।

দেশজুড়ে করোনা পরিস্থিতিতে বুধবার মন্ত্রিপরিষদের দেওয়া নির্দেশনায় বলা হয়েছে, ‘বুধবার মধ্যরাত থেকে ২৩ জুলাই পর্যন্ত বিধি-নিষেধ শিথিল থাকলেও করোনার সংক্রমণ রোধে এ সময়ের মধ্যে সর্বাবস্থায় মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করে সকাল কার্যক্রম পরিচালনা করতে হবে।’

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত