ব্রেকিং নিউজ ::
জনপ্রিয়তা অর্জন করতে নয় জনগণের সেবা করতেই শামীম গফুরের ব্যতিক্রমী উদ্যোগ শিবপুর পৌরসভায় মানবিক কার্যক্রমে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন শামীম গফুর শিবপুরে মৎস্যজীবী লীগের পরিচিতি সভা অনুষ্ঠিত শিবপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শিবপুরে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাছিটান খেলা অনুষ্ঠিত শিবপুরে শ্রমিক লীগ নেতার স্মরণে দোয়া মাহফিল জনপ্রিয়তায় ঈর্শ্বানিত হয়ে হত্যা মামলায় ফাসিয়ে দিল ইউপি সদস্যকে শিবপুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি জাহাঙ্গীর পাঠান,সম্পাদক কাদির কিবরিয়া শিবপুরে শীতবস্ত্র বিতরণ করলেন যুক্তরাষ্ট্র প্রবাসী মহিলা আওয়ামী লীগ নেত্রী রিমি শিবপুরে ঐতিহ্যবাহী দাড়িচাবাধা খেলা অনুষ্ঠিত
জার্মানিতে ভারি বৃষ্টি ও বন্যা : নিহত বেড়ে ৪২

জার্মানিতে ভারি বৃষ্টি ও বন্যা : নিহত বেড়ে ৪২

 

জার্মানির পশ্চিমাঞ্চলে ভারি বৃষ্টির পর বন্যায় অন্তত ৪২ জনের মৃত্যু হয়েছে এবং কয়েক ডজন মানুষ নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

বন্যার কারণে এরই মধ্যে ওই অঞ্চলের কিছু বাড়িঘর ধসে পড়েছে, আরও অন্তত ২৫টি বাড়ি ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে বলে জানিয়েছে বিবিসি।

বৃহস্পতিবার পুলিশ জানায়, রাইনল্যান্ড-পালাটিনেট প্রদেশের আরভেইলার অঞ্চলে বন্যায় ১৯ জনের মৃত্যুর পাশাপাশি বহু মানুষ নিখোঁজ হয়েছে। নদীর পানি তীর উপচে লোকালয়ে প্রবেশের পর বাড়িঘরের ভেতর আটকা পড়া প্রায় ৫০ জন ছাদে আশ্রয় নিয়েছে।

এ ছাড়া বন শহরের দক্ষিণের আরেকটি অঞ্চলে মারা গেছে আরও ১৫ জন। নর্থ রাইন-ওয়েস্টফেলিয়া প্রদেশে ফায়ার সার্ভিসের দুই কর্মী এবং আরও আটজন মারা গেছে।

‘অনেক এলাকায় ফায়ার ব্রিগেড ও উদ্ধারকর্মী পাঠানো হয়েছে। উদ্ধার কাজ এখনও চলছে, যে কারণে আমরা এখনো ক্ষয়ক্ষতির পুরো চিত্রটা পাইনি,’ বলেছেন পুলিশের এক মুখপাত্র।

বনের উত্তরপূর্বের জাউয়াল্যান্ড অঞ্চলে দুই দমকলকর্মীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ; এদের মধ্যে একজনের মৃত্যু পানিতে ডুবে হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা ডিপিএ।

বন্যার কারণে সড়ক ও রেল যোগাযোগ বিঘ্নিত হয়েছে। রাইন নদীতে নৌযানের চলাচল স্থগিত রাখা হয়েছে।

বৃহস্পতি ও শুক্রবার জার্মানির দক্ষিণপশ্চিমাঞ্চলে আরও বৃষ্টি হতে পারে বলে দেশটির আবহাওয়া বিভাগের পূর্বাভাসে সতর্ক করা হয়েছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত