হিলি সীমান্তে বিজিবি ও বিএসএফের মিষ্টি বিনিময়

হিলি সীমান্তে বিজিবি ও বিএসএফের মিষ্টি বিনিময়

 

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তে মিষ্টি বিনিময় হয়েছে। আজ বুধবার সকাল ১০টায় হিলি সীমান্তের চেকপোস্টে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মধ্যে এই মিষ্টি বিনিময় হয়। এ সময় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা একে অপরকে ঈদের শুভেচ্ছাও জানান।

বিজিবির হিলি সিপি ক্যাম্পের কমান্ডার সুবেদার শওকত আলী মোল্ল্যা জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়কের পক্ষে ভারতের হিলি বিএসএফ ক্যাম্পের কমান্ডার রমাকান্ত সিংকে মিষ্টি উপহার দেওয়া হয়। পক্ষান্তরে বিএসএফও আমাদের মিষ্টি দিয়ে ঈদের শুভেচ্ছা জানিয়েছে। সীমান্তে এই ধরনের আয়োজন আমাদের মধ্যে সৌহার্দ্য ও ভ্রাতৃত্ব তৈরি করে। এর ফলে সীমান্তের অনেক কাজ সহজেই সমাধান করা যায়। দুই দেশের বিভিন্ন ধর্মীয় ও জাতীয় উৎসবগুলোতে বিজিবি ও বিএসএফ একে অপরকে মিষ্টি ও বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে থাকে।

বিএসএফ ক্যাম্পের কমান্ডার রমাকান্ত সিং জানান, বিজিবি তাদের ধর্মীয় উৎসব ঈদুল আজহা উপলক্ষে আমাদের মিষ্টি দিয়ে শুভেচ্ছা জানিয়েছে। আমরাও তাদের মিষ্টি দিয়ে শুভেচ্ছা জানিয়েছি। সীমান্তরক্ষীদের মধ্যে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক জোরদার করতে এমন আয়োজন উভয় বাহিনীকে উজ্জীবিত করে বলেও তিনি মন্তব্য করেন।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত