ব্রেকিং নিউজ ::
জনপ্রিয়তা অর্জন করতে নয় জনগণের সেবা করতেই শামীম গফুরের ব্যতিক্রমী উদ্যোগ শিবপুর পৌরসভায় মানবিক কার্যক্রমে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন শামীম গফুর শিবপুরে মৎস্যজীবী লীগের পরিচিতি সভা অনুষ্ঠিত শিবপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শিবপুরে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাছিটান খেলা অনুষ্ঠিত শিবপুরে শ্রমিক লীগ নেতার স্মরণে দোয়া মাহফিল জনপ্রিয়তায় ঈর্শ্বানিত হয়ে হত্যা মামলায় ফাসিয়ে দিল ইউপি সদস্যকে শিবপুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি জাহাঙ্গীর পাঠান,সম্পাদক কাদির কিবরিয়া শিবপুরে শীতবস্ত্র বিতরণ করলেন যুক্তরাষ্ট্র প্রবাসী মহিলা আওয়ামী লীগ নেত্রী রিমি শিবপুরে ঐতিহ্যবাহী দাড়িচাবাধা খেলা অনুষ্ঠিত
ভারত থেকে তরল অক্সিজেনের দ্বিতীয় চালান সিরাজগঞ্জে

ভারত থেকে তরল অক্সিজেনের দ্বিতীয় চালান সিরাজগঞ্জে

 

ভারত থেকে আমদানি করা তরল মেডিকেল অক্সিজেনের দ্বিতীয় চালানবাহী ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেন সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছেছে। আজ বুধবার সকাল সোয়া ১০টার দিকে পৌঁছায় ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেনটি।

এবারও ১০টি কন্টেইনারে আনা হয়েছে ২০০ মেট্রিকটন তরল অক্সিজেন (এলএমও)। স্টেশনটিতে খালাস করে এই অক্সিজেন নেওয়া হবে ঢাকায়।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার ইসমাইল হোসেন জানান, করোনা মোকাবিলায় দ্বিতীয় দফায় ভারত থেকে ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে আমদানি করা আরও ২০০ মেট্রিকটন তরল অক্সিজেন বুধবার সকালে পৌঁছেছে। এর আগে গতকাল মঙ্গলবার সকালে ১০টি কন্টেইনারে ২০০ মেট্রিকটন (প্রতিটিতে ২০ মেট্রিকটন) তরল মেডিকেল অক্সিজেন বহনকারী ট্রেনটি ভারতের টাটানগর থেকে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে।

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে ট্রেনটি বেনাপোল পৌঁছায়। রাতেই কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে বিশেষ ট্রেনটি সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনের উদ্দেশে ছেড়ে আসে। সেখানে অক্সিজেন নামিয়ে ট্রেনটি এ পথ দিয়েই আবারও ভারতে ফিরে যাবে বলে জানান স্টেশনমাস্টার।

এর আগে গত রোববার ১০টি কন্টেইনারে ২০০ মেট্রিকটন তরল অক্সিজেন নিয়ে অক্সিজেন এক্সপ্রেসের প্রথম চালান বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়। ঠিকাদারি প্রতিষ্ঠান লিন্ডে বাংলাদেশে সরকারি সহায়তায় করোনা মোকাবিলায় ভারত থেকে এই অক্সিজেন আমদানি করছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© সকল স্বত্ব www.muktasangbad.com অনলাইন ভার্শন কর্তৃক সংরক্ষিত